শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

খবর

অপকর্ম করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের

বণিক বার্তা অনলাইন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, অপকর্ম করে কেউ পার পাবে না, শেখ হাসিনার অ্যাকশন থেকে কোন দুর্নীতিবাজ রেহাই পাবেনা। দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অ্যাকশন উপজেলা পর্যায়েও চলবে।

আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাইরের থেকে লোক দলে আনার দরকার নেই দলে অসংখ্য কর্মী আছে। দলের ত্যাগীদের বাদ দিয়ে আত্মীয়করণের মাধ্যমে হাইব্রিডদের দলে আনার দরকার নেই। ত্যাগী কর্মীরাই দলকে বাঁচিয়ে রেখেছে,তাদের বাঁচাতে হবে। যারা দায়িত্ব পাবেন তারা বিষয়টি খেয়াল রাখবেন।

চলমান শুদ্ধি অভিযান নিয়ে কাদের বলেন, শেখ হাসিনার শুদ্ধি অভিযান থেকে কোন দুর্নীতিবাজ রেহায় পাবেনা। দুর্নীতিবাজ যত শক্তিশালি এবং যে দলেরই হোক তাকে ছাড় দেওয়া হবেনা। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন তৃণমূলের নেতাকর্মীদের গুরুত্ব দিতে হবে। যারা দলের পরীক্ষিত তাদেরকে দিয়ে কমিটি করতে হবে। কোন অনুপ্রবেশকারীকে দলের কোন কমিটিতে জায়গা দেওয়া যাবেনা। নিজের আত্মীয়-স্বজনদের দিয়ে যদি কেউ কমিটি সাজাতে চায় তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

কাদের বলেন, আগামী ২০২১ সালে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল করবে। ইতোমধ্যে এই সেতুটি আড়াই কিলোমিটার দৃশ্যমান হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক চেষ্টা ও সাহসিকতার কারণেই পদ্মা সেতুর মত এত বড় সেতু নির্মাণ করা সম্ভব হচ্ছে। সেতুটি চালু হলে নড়াইলসহ দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের রাজধানীর সাথে যোগাযোগ সহজ হয়ে যাবে। বিশেষ করে নড়াইলে মানুষ মাত্র ২-৩ ঘন্টার মধ্যে ঢাকাই পৌছাতে পারবে।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য। জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য এস এম কামাল হোসেন, পরভীন জামান কল্পনা, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা প্রমুখ। পরে অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসকে সভাপতি এবং নিজাম উদ্দিন খান নিলুকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন