শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

খেলা

এসএ গেমস ২০১৯

হুমায়রার হাত ধরে এলো বাংলাদেশের চতুর্থ স্বর্ণ

বণিক বার্তা অনলাইন

সাউথ এশিয়ান গেমসের (এসএ) দ্বিতীয় দিনে আল আমিন স্বর্ণ জয়ের পর বাংলাদেশের হয়ে তৃতীয় স্বর্ণ জেতে অ্যাথলেট মারজান আক্তার প্রিয়া। এরপর কিছু সময় পার হতে না হতেই সংবাদ এলো স্পোর্টস কমপ্লেক্সে অনূর্ধ্ব-৬১ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতে নিয়েছেন হুমায়রা আক্তার অন্তরা। এর আগের দিন কারাতেতে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। হুমায়রা ফাইনালে হারিয়েছেন নেপালের অনু গুরুংকে। জিতেছেন ৫-২ পয়েন্টে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) আসরের  দ্বিতীয় দিনে এসএ গেমসের ১৩তম আসরে সব মিলিয়ে চতুর্থ স্বর্ণ জিতল বাংলাদেশ। সবগুলো স্বর্ণ পদক এসেছে কারাতে ডিসিপ্লিনের কুমি ইভেন্ট থেকে। পুরুষ এককে অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আল আমিন। তিনি ফাইনালে পাকিস্তানের জাফরকে ৭-৩ পয়েন্টে হারিয়েছেন।

নারী এককে অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ পদক জিতে দেশকে গর্বিত করেছেন মারজান আক্তার প্রিয়া। তিনি ফাইনালে পাকিস্তানের কাউসার সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়েছেন। আগের দিন দুপুরে তায়কোয়ান্দো ইভেন্টে আসরের প্রথম স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। তায়কোয়ান্দোর ২৯ বছর বা তার চেয়ে বেশি বয়সীদের পুমসে ক্যাটাগরিতে পদক জিতেছিলেন দিপু চাকমা।

সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ১৯। এর মধ্যে রয়েছে ৪টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন