এসএ গেমসে দ্বিতীয় স্বর্ণ জিতল বাংলাদেশ

বণিক বার্তা অনলাইন

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ত্রয়োদশ আসরে আরেকটি সোনার পদক জিতল বাংলাদেশ। কারাতের প্রতিযোগী মোহাম্মদ আল আমিনের নৈপুণ্যে বাংলাদেশ গেমসের দ্বিতীয় স্বর্ণ জয় করে। এর আগে গতকাল সোমবার এসএ গেমসে প্রথম স্বর্ণ বাংলাদেশকে এনে দিয়েছিলেন তায়কোয়ান্দোর দীপু চাকমা।

মঙ্গলবার কারাতের কুমি ইভেন্টের অনুর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে মোহাম্মদ আল আমিন এই স্বর্ণ জিতেন। আল আমিন ইভেন্টের ফাইনালে পাকিস্তানের প্রতিযোগীকে হারান।

সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ১৭। এর মধ্যে রয়েছে ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

সোনা জিতে উচ্ছ্বসিত আল আমিন তার প্রতিক্রিয়ায় বলেন, ‘বাংলাদেশের হয়ে দ্বিতীয় স্বর্ণ এনে দিতে পারাটাকে আমি গৌরবের মনে করছি। আমার দেশের পতাকা বিদেশের মাটিতে উড়াতে পেরেছি। বাংলাদেশকে আরও উঁচুতে দেখতে চাই।’

আল আমিন এই পদক উৎসর্গ করেছেন তার বাবা-মাসহ সংশ্লিষ্ট সকলকে, ‘আমার পিতা-মাতাসহ সংশ্লিষ্ট সবাইকে এই পদক উৎসর্গ করছি। ভবিষ্যতে যেন দেশের পতাকা আরও উঁচুতে রাখতে পারি। সেই চেষ্টা করে যাবো।’

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন