শুক্রবার | সেপ্টেম্বর ২৫, ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে এনসিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ব্যাসেল থ্রির অধীনে অ্যাডিশনাল টিয়ার ওয়ান ক্যাপিটাল কমপ্লায়েন্স পরিপালনের লক্ষ্যে ৫০০ কোটি টাকার বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষেএনসিসি ব্যাংক পারপেচুয়াল বন্ড নামে বন্ডটি ইস্যু করা হবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে এনসিসি ব্যাংক। আলোচ্য সময়ে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ১৫ পয়সা। আগের হিসাব বছরে সম্মিলিত ইপিএস ও এনএভিপিএস ছিল যথাক্রমে ২ টাকা ৯ পয়সা ও ১৯ টাকা ৪৬ পয়সা।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) এনসিসি ব্যাংকের সম্মিলিত ইপিএস হয়েছে ২ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬৬ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ৮২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭১ পয়সা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৮০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন