শুক্রবার| জানুয়ারি ২৪, ২০২০| ১১মাঘ১৪২৬

শেয়ারবাজার

এইচআর টেক্সটাইলের সার্ভিল্যান্স রেটিং ‘এ প্লাস’ ও ‘এসটি-টু’

নিজস্ব প্রতিবেদক

সার্ভিল্যান্স রেটিংয়ে এইচআর টেক্সটাইল মিলস লিমিটেডের অবস্থান দীর্ঘমেয়াদেএ প্লাস ও স্বল্পমেয়াদেএসটি-টু। ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)

সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে এইচআর টেক্সটাইল মিলসের  পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭০ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫ টাকা ৩৬ পয়সা।

গেল হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য আগামী বছরের ২২ জানুয়ারি বেলা ১১টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এইচআর টেক্সটাইল শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ২০১৭ হিসাব বছরেও ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল এইচআর টেক্সটাইল শেয়ারের সর্বশেষ দর ছিল ৩৯ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন