শুক্রবার| জানুয়ারি ২৪, ২০২০| ১১মাঘ১৪২৬

টকিজ

ব্রাজিলের প্রেসিডেন্টের অভিযোগের জবাব দিলেন ডিক্যাপ্রিও

ফিচার ডেস্ক

কয়েক দিন আগে ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো অ্যামাজন বনে আগুন লাগানোর জন্য অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওর বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। বোলসোনারো অভিযোগ করেন ক্যাপ্রিও অ্যামাজনের আগুন লাগাতে টাকা ঢেলেছেন। নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম ভালোই নড়েচড়ে বসেছিল।

বোলসোনারোর অভিযোগের কয়েক দিন পর মুখ খুলেছেন ক্যাপ্রিও। তিনি তার বিরুদ্ধে অ্যামাজনে আগুন লাগানোর বিষয়ে ব্রাজিলের প্রেসিডেন্টের তোলা অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন। তরুণ বয়স থেকেই ক্যাপ্রিও পরিবেশবাদী হিসেবে পরিচিত। জলবায়ু পরিবর্তন বিষয়েও তিনি আন্তর্জাতিক পর্যায়ে সোচ্চার কণ্ঠে কথা বলেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট একটি সংগঠনের নাম উল্লেখ করে বলেছিলেন, ক্যাপ্রিও আগুন লাগাতে তাদের অর্থসহায়তা দিয়েছেন। ক্যাপ্রিও এক বিবৃতিতে অর্থদানের বিষয়টি নাকচ করে দিয়েছেন। তিনি আরো বলেছেন, অ্যামাজনে আগুন লাগার মতো দুর্যোগে তিনি সবসময় ব্রাজিলের মানুষকে সমর্থন করেন, যারা প্রকৃতি তাদের সংস্কৃতি রক্ষায় জান-প্রাণ দিয়ে কাজ করে যাচ্ছেন।

ইনস্টাগ্রামে তার বিবৃতিতে ক্যাপ্রিও বলেছেন, ব্রাজিলের আদিবাসী গোষ্ঠীগুলো স্থানীয় সরকার, বিজ্ঞানী, শিক্ষাবিদ সাধারণ মানুষকে নিয়ে অ্যামাজন বন রক্ষায় দিন-রাত কাজ করছেন। ক্যাপ্রিও মানুষদের প্রতি সবসময় তার সমর্থন অব্যাহত রাখতে নিজের প্রতিজ্ঞার কথা উল্লেখ করেছেন।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন