শিশু ধর্ষণের দায়ে এক মুদি দোকানির যাবজ্জীবন

বণিক বার্তা অনলাইন

আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণ মামলায় ৫৪ বছর বয়সী এক মুদি দোকানদার মো. আকবরের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল।

গতকাল রোববার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মঞ্জুরুল হোসেন ১০ হাজার টাকা অর্থদণ্ডসহ এ রায় ঘোষণা করেন। 

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। রায়ের পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

ধর্ষণের শিকার ওই শিশু তার নানীর সাথে রাজধানীর পল্লবী এলাকায় বসবাস করতো। মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সে চকলেট কেনার জন্য আসামির মুদি দোকানে যায়। আসামি তাকে চকলেট না দিয়ে তাকে কিছু বাজার দিয়ে তাকে তার রাজধানীর পল্লবী থানাধীন ১১ নং সেকশনের, ১২ নম্বর রোডের, ব্লক-বি এর রাবেতা ক্যাম্পের বাসায় পাঠায়। ওই সময় আসামি নিজেও তার পিছে পিছে যায়। পরে বাসায় গিয়ে দরজা বন্ধ করে আসামি শিশুটিকে ধর্ষণ করেন। 

ওই ঘটনায় শিশুটির নানী ওই বছর ১৫ ডিসেম্বর মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে পল্লবী থানার সাব-ইন্সপেক্টর রবিউল আউয়াল ২০১৮ সালের ৩১ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ৯ আগষ্ট আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর করেন ট্রাইব্যুনাল।

মামলাটির বিচারকাজ চলাকালে ট্রাইব্যুনাল চার্জশিটভুক্ত ৯ সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন