সিলেটে পরিকল্পনামন্ত্রী

রাস্তায় নৈরাজ্য চলতে দেয়া যাবে না

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সরকার সড়কে মৃত্যুর মিছিল বন্ধে বদ্ধপরিকর। জনগণের নিরাপত্তার প্রশ্নে সরকার কারো সঙ্গে আপস করবে না। কিছু মানুষের মধ্যে আইন না মানার প্রবণতা রয়েছে। এটা খুবই খারাপ কাজ। তবে রাস্তায় নৈরাজ্য চলতে দেয়া যাবে না। তিনি বলেন, নতুন সড়ক আইন মেনে চলতে পরিবহন শ্রমিকসহ সংশ্লিষ্ট সবারই দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।

গতকাল সকালে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপদ সড়ক চাই আন্দোলন-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনকালে এমএ মান্নান এসব কথা বলেন। ফানুস উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী। শোভাযাত্রায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি শহীদ মিনার থেকে শুরু হয়ে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। এরপর জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, পরিবহন সেক্টরের কিছু মানুষ নৈরাজ্য চালাচ্ছেন। এজন্য সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে জনগণকে দৈর্ঘ্য না হারানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা শুরু থেকেই নতুন সড়ক আইনের প্রতি স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়ে গেছেন। আমি মনে করি এই ভোগান্তি সাময়িক। দীর্ঘস্থায়ী সমাধানের জন্য আপনাদের রকম সাময়িক ভোগান্তি পোহাতে হতে পারে।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমি কারো পক্ষে বা বিপক্ষে কথা বলি না। আমি অনিয়মের বিরুদ্ধে কথা বলি। যারাই অনিয়ম করেন, তাদের বিপক্ষে কথা বলি। কোনো চালক যদি মনে করেন, আমি তাদের বিরুদ্ধে কথা বলি, এটা দুঃখজনক।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন কারো বিপক্ষে নয়। নতুন সড়ক আইন মেনে চললে কাউকে এক পয়সাও দিতে হবে না। একদিনও জেল খাটতে হবে না। সাধারণ মানুষের জানমালের সুরক্ষার জন্যই আইনের বাস্তবায়ন করা জরুরি।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, পরিচালক নজরুল ইসলাম প্রমুখ।

নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের পরিচালনায় অনুষ্ঠানে নিরাপদ সড়ক বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উপকমিশনার ফয়সল মাহমুদকে সম্মাননা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন