শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

অন্তর্বর্তী লভ্যাংশ পাঠিয়েছে ম্যারিকো

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধের (এপ্রিল-সেপ্টেম্বর) জন্য অনুমোদিত অন্তর্বর্তী নগদ লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের জন্য দুবার অন্তর্বর্তী লভ্যাংশ প্রদান করেছে ম্যারিকো বাংলাদেশ। প্রথমার্ধের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২০০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ প্রদান করেছে কোম্পানিটি। এর আগে প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ ঘোষণা করে ম্যারিকো বাংলাদেশ।

৩১ মার্চ সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের মোট ৬৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৬০০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ আকারে বিতরণ করা হয়। বাকি ৫০ শতাংশ দেয়া হয় চূড়ান্ত নগদ লভ্যাংশ আকারে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ৬৪ টাকা ২৩ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ৫২ টাকা ১৫ পয়সা। ৩১ মার্চ এনএভিপিএস দাঁড়ায় ৪১ টাকা ৩৪ পয়সা, এক বছর আগে যা ছিল ৪৭ টাকা ৩৮ পয়সা।

ডিএসইতে গতকাল ম্যারিকো বাংলাদেশ শেয়ারের সর্বশেষ দর ছিল হাজার ৭১০ টাকা। সমাপনী দর ছিল হাজার ৭০০ টাকা। এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে হাজার ১৫৩ টাকা ১০ পয়সা হাজার ৮৯৯ টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন