ঢাকা মহানগর আওয়ামী লীগ

উত্তরের সভাপতি বজলু, দক্ষিণে মান্নাফি

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম গুরুত্বপূর্ণ দুই সাংগঠনিক শাখা ঢাকা মহানগর উত্তর ঢাকা মহানগর দক্ষিণে নতুন নেতৃত্ব এসেছে। উত্তরে শেখ বজলুর রহমান সভাপতি এবং এসএ মান্নান কচি সাধারণ সম্পাদক হয়েছেন। দক্ষিণে আবু আহাম্মদ মান্নাফি সভাপতি এবং হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে। নতুন কমিটি আগামী তিন বছরের জন্য দায়িত্ব পালন করবে।

গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন (কাউন্সিল অধিবেশন) শেষে নির্বাচিত নতুন কমিটির চার নেতার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর দক্ষিণের সভাপতি পদে ১৫ জনের নাম প্রস্তাব সমর্থন করা হয়। এর মধ্যে উত্তরে সাতজন এবং দক্ষিণে আটজনের নাম উঠে আসে। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে উত্তরে নয়জন এবং দক্ষিণে ১৩ জনের নাম প্রস্তাব সমর্থন করা হয়। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমঝোতা করার জন্য ১০ মিনিট সময় দেয়া হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে। কিন্তু প্রার্থীরা কেউ সমঝোতা না করলে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করে মহানগর উত্তর দক্ষিণের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশে ঢাকা মহানগর উত্তরের সভাপতি পদে শেখ বজলুর রহমান সাধারণ সম্পাদক পদে এসএ মান্নান কচি এবং দক্ষিণে সভাপতি পদে আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে নির্বাচিত করা হয়েছে। আশা করি, আওয়ামী লীগ সভানেত্রীর সিদ্ধান্ত আপনারা মেনে নেবেন।

উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান গত কমিটির সিনিয়র সহসভাপতি এবং সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি আগের কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। দক্ষিণের সভাপতি আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি গত কমিটির সহসভাপতি এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ওই কমিটির সহসভাপতি ছিলেন। হুমায়ুন কবির ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলরও।

এর আগে সর্বশেষ ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন