বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

সাফা অ্যাওয়ার্ড পেল দেশের ২৪ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

সেরা আর্থিক প্রতিবেদনের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) পুরস্কার পেয়েছে দেশের ২৪ প্রতিষ্ঠান। ২০১৮ সালের আর্থিক প্রতিবেদনের জন্য সার্কভুক্ত দেশগুলোর প্রতিষ্ঠানগুলোর সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলো স্বীকৃতি পেয়েছে। গতকাল রাজধানীর একটি হোটেলে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বেসরকারি খাতের ব্যাংক ক্যাটাগরিতে সার্বিকভাবে ওভারঅল উইনার হয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ব্যাংক এশিয়া প্রথম রানারআপ এবং সাউথইস্ট ব্যাংক যুগ্মভাবে দ্বিতীয় রানারআপ হয়েছে।

বীমা খাতে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম রানারআপ এবং গ্রিন ডেল্টা রিলায়েন্স ইন্স্যুরেন্স মেরিট পুরস্কার পেয়েছে।

আর্থিক সেবা খাতে লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড যুগ্মভাবে বিজয়ী হয়েছে। ক্যাটাগরিতে আইপিডিসি ফিন্যান্স প্রথম রানারআপ এবং আইডিএলসি ফিন্যান্স মেরিট পুরস্কার পেয়েছে।

করপোরেট সুশাসনের জন্য সার্ক অ্যানিভার্সারি আওয়ার্ড ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড। ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে সাউথইস্ট ব্যাংক প্রথম রানারআপ এবং স্ট্যান্ডার্ড ব্যাংক মেরিট পুরস্কার পেয়েছে।

পাবলিক সেক্টর এনটিটিস ক্যাটাগরিতে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) বিজয়ী হয়েছে। ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রথম রানারআপ এবং বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফিন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল) দ্বিতীয় রানারআপ হয়েছে।

ইন্টিগ্রেটেড রিপোর্টিং ক্যাটাগরিতে আইডিএলসি ফিন্যান্স লিমিটেড ব্র্যাক ব্যাংক লিমিটেড মেরিট পুরস্কার পেয়েছে। আর ব্যাংক এশিয়া ক্যাটাগরিতে আর্থিক প্রতিবেদনের জন্য স্বীকৃতি পেয়েছে।

উৎপাদন খাতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবিসি) লিমিটেড যুগ্মভাবে প্রথম রানারআপ এবং ওরিয়ন ফার্মা লিমিটেড মেরিট পুরস্কার পেয়েছে।

কমিউনিকেশন ইনফরমেশন টেকনোলজি খাতে গ্রামীণফোন লিমিটেড যুগ্মভাবে দ্বিতীয় রানারআপ হয়েছে।

এনজিও খাতে ঘাসফুল যুগ্মভাবে প্রথম রানারআপ এবং সাজিদা ফাউন্ডেশন ব্র্যাক মেরিট পুরস্কার পেয়েছে। কৃষি খাতে গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড দ্বিতীয় রানারআপ হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন