বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

আইসিএবি পুরস্কার পেল ২২ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

সর্বোত্তম বার্ষিক প্রতিবেদনের জন্য ১০ ক্যাটাগরিতে ২২ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এছাড়া আরো নয় প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে সার্টিফিকেট অব মেরিট। গতকাল রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আর্থিক প্রতিবেদন কাউন্সিলের (এফআরসি) চেয়ারম্যান সি কিউ কে মুস্তাক আহমেদ। সম্মানিত অতিথি ছিলেন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) প্রেসিডেন্ট . পিভিএস জগণ মোহন রাও।

এছাড়া আইসিএবি মনোনীত ২৪ বাংলাদেশী প্রতিষ্ঠান সার্কভুক্ত দেশের অন্য কোম্পানির সঙ্গে প্রতিযোগিতা করে সাফা সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন পুরস্কার লাভ করেছে। তাতে ব্যক্তিমালিকানাধীন ব্যাংকিং খাতে ওভারঅল উইনার হয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিএবির সভাপতি নেছারউদ্দিন এবং রিভিউ কমিটি ফর পাবলিস্ট অ্যাকাউন্টন্স অ্যান্ড রিপোর্টস আইসিএবির চেয়ারম্যান মুহাম্মদ ফরহাদ হোসেন।

পুরস্কার পেল যারা: ব্যাংকিং খাত (প্রাইভেট) ব্যাংক এশিয়া লিমিটেড প্রথম, ব্র্যাক ব্যাংক লিমিটেড সাউথইস্ট ব্যাংক লিমিটেড যৌথভাবে দ্বিতীয় এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে। ফিন্যান্সিয়াল সার্ভিসেস ক্যাটাগরিতে লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড আইডিএলসি ফিন্যান্স লিমিটেড যৌথভাবে প্রথম এবং আইপিডিসি ফিন্যান্স লিমিটেড দ্বিতীয় পুরস্কার লাভ করে। ম্যানুফ্যাকচারিংয়ে প্রথম পুরস্কার লাভ করেছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, দ্বিতীয় হয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড এবং ওরিয়ন ফার্মা লিমিটেড ইউনাইটেড পাওয়ার জেনারেশন যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে।

ইন্স্যুরেন্স খাতে প্রথম, দ্বিতীয় তৃতীয় পুরস্কার লাভ করে যথাক্রমে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এনজিও খাতে প্রথম পুরস্কার লাভ করে ঘাসফুল, ব্র্যাক দ্বিতীয় তৃতীয় পুরস্কার লাভ করে সাজিদা ফাউন্ডেশন। যোগাযোগ তথ্যপ্রযুক্তিতে প্রথম হয়েছে গ্রামীণফোন লিমিটেড।

সরকারি খাতে প্রথম, দ্বিতীয় তৃতীয় পুরস্কার লাভ করে যথাক্রমে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফিন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল)

কৃর্িষতে প্রথম হয়েছে গোল্ডেন হারভেস্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। করপোরেট সুশাসন খাতে সাউথইস্ট ব্যাংক লিমিটেড প্রথম ব্যাংক এশিয়া লিমিটেড দ্বিতীয় এবং স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ গোল্ডেন হারভেস্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে। সমন্বিত প্রতিবেদন খাতে আইডিএলসি ফিন্যান্স লিমিটেড প্রথম, ব্র্যাক ব্যাংক দ্বিতীয় এবং ব্যাংক এশিয়া লংকাবাংলা লিমিটেড যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন