পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে ক্রেন দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন হাজার ৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরে ক্রেন থেকে লোহার অ্যাঙ্গেল পড়ে ইব্রাহিম তারেক (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম বরিশাল কোতোয়ালি থানার খয়েরদিয়া হোগলা গ্রামের আইয়ুব আলী খানের ছেলে। তিনি পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের লেবার সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের শ্রমিক।

শ্রমিকরা জানান, গতকাল সকালে বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরে কোল ইয়ার্ড (কয়লা রাখার স্থান) এলাকায় কাজ করছিলেন ইব্রাহিম। ক্রেন দিয়ে লোহার অ্যাঙ্গেল স্থানান্তর করার সময় একটি অ্যাঙ্গেল ছুটে তার মাথার ওপর পড়ে। তাত্ক্ষণিক শ্রমিকরা তাকে উদ্ধার করে তাপবিদ্যুৎকেন্দ্রের নিজস্ব অ্যাম্বুলেন্সের মাধ্যমে কলাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

রানা এন্টারপ্রাইজের মালিক ফারুক গাজী বলেন, কাজ করার সময় ইব্রাহিমের মাথায় হেলমেট ছিল। লোহার অ্যাঙ্গেল পড়ে হেলমেট ভেঙে তার মাথায় ঢুকে যায়।

তাপবিদ্যুৎকেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, নির্মাণকাজের সময় শুনতে পাই একজন শ্রমিক দুর্ঘটনার শিকার হয়েছেন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন