শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

খবর

বিএনপির আন্দোলনের হুমকি হাস্যকর: তথ্যমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

বিএনপির আন্দোলনের হুমকি গতানুগতিক ও বরাবরের মতোই হাস্যকর বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । একইসঙ্গে তিনি বলেন, বিগত দশ বছর ধরে তারা আন্দোলনের এমন হুমকি দিয়ে আসছে।

আজ শুক্রবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দু’দিনব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে অতীতের মতো আন্দোলনের নামে গতানুগতিক হুমকি দিয়ে লাভ হবে না। তবে আদালত যদি জামিন দেয় তাহলে তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন। এছাড়া অন্য কোনো পথ খোলা নেই।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন দেওয়ার বিষয়টি সরকারের নয়, আদালতের ব্যাপার। এদলটি (বিএনপি) আইন মানে না, আদালতকেও সম্মান করে না।

ড. হাছান বলেন, বাংলাদেশে বিচার বিভাগ এখন স্বাধীন। আওয়ামী লীগের অনেক সংসদ সদস্য ও নেতা কারাগারে গেছেন, অনেকেই কারাভোগ করেছেন।তথ্যমন্ত্রী বলেন, বিএনপির শাসনামলে বিচার বিভাগ স্বাধীন ছিল না। তারা বিচার বিভাগকে অনেকটাই কোণঠাসা করে রেখেছিল।

তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘শিক্ষা হল জাতির মেরুদণ্ড। সারা পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। এদেশের তরুণ প্রজন্মের ছেলে-মেয়েরা হল আমাদের হাতিয়ার। তারাই আগামী দিনে বাংলাদেশকে বদলে দিবে।’

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। নর্থ-সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ, সিটি ব্যাংকের চিফ রিস্ক অফিসার জাবেদ ইকবাল প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন