ফাইভজি কোর ভেন্ডরের স্বীকৃতি পেল জিটিই

বণিক বার্তা ডেস্ক

চীনভিত্তিক বহুজাতিক টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজিউমার টেকনোলজি সরবরাহকারী জিটিই করপোরেশনকে ফাইভজি কোর ভেন্ডর হিসেবে স্বীকৃতি দিয়েছে ওভাম। টেলিকম অপারেটরগুলোর ফাইভজি কোর নেটওয়ার্কে ক্যারিয়ার মাইগ্রেশন প্রক্রিয়া ত্বরান্বিত করতে সহায়তার জন্য ওভামের সর্বশেষ ফাইভ জিসি শ্বেতপত্রে জিটিইকে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করা হয়েছে।

এ শ্বেতপত্রে ফাইভজি যুগে টেলিযোগাযোগ শিল্প রূপান্তরিত হওয়ার পাশাপাশি অপারেটরগুলোর কার্যক্রমগত দক্ষতা উন্নত করতে এবং সেবাদানের মাধ্যমে রাজস্ব আয় বাড়ানোর ক্ষেত্রে সেলফোন অপারেটররা কীভাবে দ্রুতগতির স্বয়ংক্রিয় ফাইভজি নেটওয়ার্ক তৈরি করতে পারে, তা নিয়ে রূপরেখা দিয়েছে ওভাম। ওভাম প্রকাশিত শ্বেতপত্রে জিটিইর সক্ষমতা এবং প্রতিযোগিতামূলক চরিত্রের পাশাপাশি ফাইভজিসি মান, প্রযুক্তি ও বাণিজ্যিক ব্যবহারে প্রতিষ্ঠানটির কোর সলিউশনের ব্যাপারে আলোকপাত করা হয়।

জিটিইর কমন কোর সলিউশন প্রথমবারের মতো ক্লাউড-নেটিভ ফাইভজিসি, যা টুজি/থ্রিজি/ফোরজি/ ফাইভজি প্রযুক্তিকে একীভূত করার পাশাপাশি নন-স্ট্যান্ড অ্যালোন (এনএসএ) এবং স্ট্যান্ড অ্যালোন (এসএ) ডেপ্লয়মেন্টে সহায়তা দেবে। বাণিজ্যিকীকরণের জন্য প্রস্তুত, জিটিইর কমন কোর সলিউশন হ্রাস করার পাশাপাশি রিসোর্সের সর্বোচ্চ পরিমাণ ব্যবহার নিশ্চিতেও সক্ষম। ক্লাউড-নেটিভ ফাইভজিসি ইন্টিগ্রেশনের মাধ্যমে অপারেটররা ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং ফাইভজির সুযোগকে কার্যকরী উপায়ে কাজে লাগানোর মাধ্যমে আর্থিকভাবে লাভবান হতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন