বিএনপির নেতা হাফিজ গ্রেফতার

বণিক বার্তা অনলাইন

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে হাইকোর্ট এলাকা থেকে গ্রেফতার করে। এই নিয়ে অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির তিন নেতাকে গ্রেফতার করল পুলিশ।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান হাফিজ উদ্দিন আহমেদের গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাফিজ উদ্দিন আহমেদের স্ত্রী দিলারা হাফিজ আমাকে ফোন করে জানিয়েছেন, তার স্বামীকে পুলিশ আটক করেছে। হাইকোর্ট থেকে বের হওয়ার পরই তাকে আটক করা হয়। তাকে কোথায় নেয়া হয়েছে তাও জানে না পরিবার।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, হাইকোর্টের সামনে থেকে তাকে গ্রেফতারের পর শাহবাগ থানায় নিয়ে আসা হয়। পরে তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের শিকার হয়। ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয় সেখানে। এরপর জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে ওই মামলায় বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। আজ সকালে একই মামলায় গ্রেফতার করা হলো বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন