নোয়াখালীতে গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার আসমি নিহত

বণিক বার্তা অনলাইন

নোয়াখালীতে গ্রেফতারের পর ইব্রাহিম খলিল ওরফে ভাণ্ডারি রুবেল (২৭) নামের এক ব্যক্তি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত রুবেলের বিরুদ্ধে থানায় ১৬টি মামলা রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ভোর ৪টার দিকে সদর উপজেলার পশ্চিম মহদুরীপুর গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি কামরুজ্জামান সিকদার এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রুবেল (২৭) সদর উপজেলার আইউবপুর গ্রামের আবুল কাশেম ভাণ্ডারির ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি, মাদক চোরাকারবারসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল সদর উপজেলার পূর্ব মহদুরীপুর গ্রামে অভিযান চালিয়ে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ‘তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী’ রুবেলকে গ্রেফতার করে। ভোরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযানে বের হয় পুলিশ।

“পশ্চিম মহদুরীপুর গ্রামে সাফা মিয়ার বাগানবাড়ির কাছে আগে থেকে ওঁৎপেতে থাকা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা ৩৫ রাউন্ড গুলি ছোড়ে। ১৫ মিনিট গুলি বিনিময়ের পর এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে পড়ে থাকতে দেখা যায়। পরে রুবেলকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান। তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি পাইপগান, ছয়টি কার্তুজ ও ১০টি ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন