চার কোম্পানির রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আজ ন্যাশনাল টিউবস লিমিটেড, এস আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড ও এইচআর টেক্সটাইল লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। এছাড়া এজিএম ও বিশেষ সাধারণ সভা (ইজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় এমএল ডায়িং লিমিটেডের শেয়ার লেনদেনও বন্ধ থাকবে আজ।

ন্যাশনাল টিউবস: ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে ন্যাশনাল টিউবসের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৫ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৯৩ টাকা ৬২ পয়সা। আগামী ২৬ ডিসেম্বর বেলা ১১টায় গাজীপুরের টঙ্গী শিল্পাঞ্চলে কোম্পানিটির কারখানা প্রাঙ্গণে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ন্যাশনাল টিউবসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময় শেয়ারপ্রতি লোকসান ছিল ৭২ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭৫ টাকা ৪৭ পয়সা।

এমএল ডায়িং: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ২০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এমএল ডায়িং লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩৯ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ৫ পয়সা।

এদিকে অনুমোদিত মূলধন ২১০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৩১০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে এমএল ডায়িংয়ের পর্ষদ। এ লক্ষ্যে কোম্পানির সংঘস্মারক ও সংঘবিধির সংশ্লিষ্ট ধারায় পরিবর্তনও আনবে তারা। ১৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহের ভালুকায় অবস্থিত তেপান্তর হোটেল অ্যান্ড রিসোর্টে কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। এদিকে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য একই দিন দুপুর ১২টায় একই স্থানে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৪৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৮০ পয়সা।

এস আলম কোল্ড রোলড স্টিলস: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এস আলম কোল্ড রোলড স্টিলসের পরিচালনা পর্ষদ। আগামী বছরের ৬ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় চিটাগং ক্লাব লিমিটেডে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৫ পয়সা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৯ টাকা ৪১ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৪১ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৭৭ পয়সা।

এইচআর টেক্সটাইল: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে এইচআর টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭০ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫ টাকা ৩৬ পয়সা। আগামী বছরের ২২ জানুয়ারি বেলা ১১টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির ৩৫তম এজিএম আহ্বান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন