লেনদেনে ফিরছে চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে গতকাল বন্ধ থাকার পর আজ পুঁজিবাজারে লেনদেনে ফিরছে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হলো পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড, ইয়াকিন পলিমার লিমিটেড, গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেড ও নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

পদ্মা অয়েল: ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৩০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৪ টাকা ১৮ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪২ টাকা ৮৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১২৬ টাকা ৭৮ পয়সা। আগামী বছরের ১৮ জানুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের নেভি কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

ইয়াকিন পলিমার: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ইয়াকিন পলিমারের পরিচালনা পর্ষদ। আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরার লাবশায় কোম্পানির কারখানা প্রাঙ্গণে অবস্থিত নিবন্ধিত কার্যালয়ে এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে ইয়াকিন পলিমারের ইপিএস হয়েছে ১৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৪ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৩২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১২ টাকা ১৭ পয়সা।

গ্লোবাল হেভি কেমিক্যালস: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরে পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে গ্লোবাল হেভি কেমিক্যালসের পরিচালনা পর্ষদ। আগামী ১৯ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে গ্লোবাল হেভি কেমিক্যালসের ইপিএস হয়েছে ৮৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৪ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৫ টাকা ২১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৪ টাকা ৬৫ পয়সা।

নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে নাহী অ্যালুমিনিয়ামের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২১ ডিসেম্বর বেলা সাড়ে ৩টায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে গ্লোবাল হেভি কেমিক্যালসের ইপিএস হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৭৭ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৭৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন