নিরীক্ষা দাবির অর্থ রবির মামলার আদেশ রোববার

নিজস্ব প্রতিবেদক

নিরীক্ষা দাবির ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে নিষেধাজ্ঞা চেয়ে রবি আজিয়াটার আবেদনের ওপর আদেশের দিন ধার্য করা হয়েছে আগামী রোববার। গতকাল বিচারপতি মামনুন রহমান বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রুল জারি করে আদেশের জন্য দিন ধার্য করেন।

আদালতে রবির পক্ষে শুনানিতে অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, ব্যারিস্টার তানজীব উল আলম ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। বিটিআরসির পক্ষে ছিলেন খন্দকার রেজা--রাকিব।

বিটিআরসির দাবি অনুযায়ী, নিরীক্ষা আপত্তিতে রবি আজিয়াটার কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে সরকারের। গত এপ্রিলে পাওনা অর্থ দাবি করে রবি গ্রামীণফোনকে নোটিস পাঠায় বিটিআরসি। পরবর্তী সময়ে অপারেটর দুটির এনওসি প্রদান বন্ধ করে দেয় নিয়ন্ত্রক সংস্থা।

পাওনা অর্থ আদায়ে দুই সেলফোন অপারেটর গ্রামীণফোন রবির লাইসেন্স কেন বাতিল হবে না তা জানতে চেয়ে গত সেপ্টেম্বর অপারেটর দুটিকে চিঠি দেয় বিটিআরসি। এর আগেই ঢাকার দেওয়ানি আদালতে আলাদা আলাদাভাবে দুটি মামলা দায়ের করে গ্রামীণফোন রবি। গত ২৫ আগস্ট মামলা করে রবি। আর গ্রামীণফোন মামলা দায়ের করে ২৬ আগস্ট।

এমন পরিস্থিতিতে বিরোধ মীমাংসায় টেলিযোগাযোগমন্ত্রী, বিটিআরসি অপারেটর দুটির কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। তবে এতেও সংকটের সুরাহা না হওয়ায় প্রশাসক নিয়োগে ডাক টেলিযোগাযোগ বিভাগের অনুমতি চেয়ে আবেদন করে বিটিআরসি। এরই মধ্যে প্রশাসক নিয়োগে অনুমোদনও দিয়েছে ডাক টেলিযোগাযোগ বিভাগ।

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে রবি। পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। গত ২০ অক্টোবর হাইকোর্ট আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন। গতকাল শুনানির দিন নির্ধারিত ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন