সিলকো ফার্মার এজিএমের তারিখ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) পূর্বঘোষিত ১২ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর সকাল ১০টায় সিলেটের সুবিদ বাজারের খানস প্যালেস কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে সিলকো ফার্মা। এর মধ্যে ২ শতাংশ নগদ ও বাকি ১০ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬৪ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩ টাকা ১২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৭ টাকা ৫ পয়সা।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রন্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৪৩ পয়সা।

চলতি বছরের ১৩ জুন দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সিলকো ফার্মার শেয়ার লেনদেন শুরু হয়। কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের চাঁদাগ্রহণ শুরু হয় ৭ মার্চ। শেষ হয় ১৯ মার্চ। ১০ এপ্রিল আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। ওষুধ কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে তিন কোটি সাধারণ শেয়ার ইস্যু করেছে। প্রতি লটে শেয়ার সংখ্যা ৫০০। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৩০ কোটি টাকা মূলধন সংগ্রহ করেছে।

সিলকো ফার্মার অনুমোদিত মূলধন ১০৫ কোটি ও পরিশোধিত মূলধন ৯৪ কোটি ৩৭ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৯ কোটি ৪৩ লাখ ৭০ হাজার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন