ইলিয়াস কাঞ্চনের পক্ষে এফডিসিতে মানববন্ধন

ফিচার প্রতিবেদক

নিরাপদ সড়ক চাইআন্দোলনের অন্যতম সংগঠক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে অপপ্রচার চালানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সদস্যরা

সড়ক পরিবহন আইন, ২০১৮কার্যকর শুরু হয়েছে সম্প্রতি। এরপর থেকে নানাভাবে বিভিন্ন মাধ্যমে অভিনেতা নিরাপদ সড়ক চাই আন্দোলনের অন্যতম সংগঠক ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে অপপ্রচার চালানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সদস্যরা। একই সঙ্গে তারা সড়ক পরিবহন আইন, ২০১৮-এর পূর্ণ বাস্তবায়নেরও দাবি জানান।

গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনের সড়কে মানববন্ধন করেন চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলোর সঙ্গে যুক্তরা। সে সময় বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানারে নিজেদের দাবি তুলে ধরেন তারা।

মানববন্ধনের মূল ব্যানারের প্রতিপাদ্য ছিলবাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সকল সংগঠনের পক্ষ থেকে চিত্রনায়ক, প্রযোজক পরিচালক ইলিয়াস কাঞ্চনের প্রতি অসম্মানজনক আচরণের তীব্র নিন্দা ঘৃণা জানাই এবং জনস্বার্থে জাতীয় সড়ক নিরাপত্তা আইন, ২০১৮-এর পূর্ণ বাস্তবায়ন চাই।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, নৃত্যশিল্পী সমিতি, চিত্রগ্রাহক সমিতি, ভাই ভাই সঞ্চয় গোষ্ঠী, সহকারী পরিচালক সমিতি, মেকআপম্যান সমিতি, লেখক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সদস্যরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারাকে হারান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। আর কারো পরিবার যাতে এমন শোকে ডুবে না যায়, সেজন্য সড়ক দুর্ঘটনা রোধে আন্দোলন গড়তে তিনি প্রতিষ্ঠা করেননিরাপদ সড়ক চাইনামের একটি সংগঠন। দীর্ঘ ২৬ বছর ধরে সংগঠনটির নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন