সুইমিং কমপ্লেক্স উদ্বোধন শেষে আইজিপি

ফিটনেসের জন্য সাঁতার অত্যন্ত ভালো ব্যায়াম

নিজস্ব প্রতিবেদক

পুলিশ সদস্যদের ফিটনেসের জন্য সাঁতার অত্যন্ত ভালো ব্যায়াম বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) . মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল বিকালে রাজধানীর উত্তরায় এপিবিএন হেডকোয়ার্টার্সে নবনির্মিত বাংলাদেশ পুলিশ সুইমিং কমপ্লেক্স উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। এ সময় তিনি কে৯ কেনেল এয়ারপোর্ট এপিবিএন ব্যারাক এবং অন দ্য জব ট্রেনিং সেন্টারেরও উদ্বোধন করেন।

আইজিপি বলেন, পুলিশের একটি সুইমিং পুলের অভাব দীর্ঘদিন ধরে অনুভূত হচ্ছিল। আধুনিক এ সুইমিং কমপ্লেক্স নির্মাণের মধ্য দিয়ে আজ সে অভাব পূরণ হলো। পুলিশ ও তাদের পরিবারের সদস্যদের সাঁতার শেখার জন্য নবনির্মিত সুইমিং কমপ্লেক্সটি অনন্য সুযোগ সৃষ্টি করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন পুলিশপ্রধান।

প্রকল্পটি প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। এর পুলের দৈর্ঘ্য প্রায় ৫০ মিটার, প্রস্থ ২৫ মিটার ও গভীরতা সাড়ে আট ফুট থেকে সাড়ে ছয় ফুট, যা ১০টি লেনে বিভক্ত। এতে একসঙ্গে ৩৩৬ জন বসে খেলা দেখতে পারবে। এছাড়া খেলোয়াড়দের জন্য অত্যাধুনিক জিমের পাশাপাশি একটি স্টিম বাথ ও একটি সনা বাথের ব্যবস্থা রয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এপিবিএনের অতিরিক্ত আইজিপি মো. মোশারফ হোসেন। এ সময় পুলিশের অতিরিক্ত আইজিপি, ঢাকায় কর্মরত পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন