রানার অটোমোবাইলস লিমিটেডের ঋণমান ‘এ ওয়ান’

নিজস্ব প্রতিবেদক

রানার অটোমোবাইলস লিমিটেডের ঋণমানএ ওয়ান। ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, চলতি হিসাব বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ব্যাংক দায়ের অবস্থান ও প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে রানার অটোমোবাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে রানার অটোমোবাইলসের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪ টাকা ৯০ পয়সা। ৩০ জুন ২০১৯ কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ৪৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৯ টাকা ৫৩ পয়সা। কোম্পাটির লভ্যাংশ-সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বেলা ১১টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৫ অক্টোবর। আর আইপিও তহবিল ব্যবহার পরিকল্পনা পরিবর্তন-সংক্রান্ত ইজিএম ১৭ ডিসেম্বর সকাল ১০টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৯ নভেম্বর।

ডিএসইতে গতকাল রানার অটোমোবাইলস শেয়ারের সর্বশেষ দর ছিল ৬০ টাকা ৭০ পয়সা। দিনভর শেয়ারটির দর ৬০ টাকা ৩০ পয়সা থেকে ৬২ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৫১ টাকা ২০ পয়সা ও ১১৪ টাকা ৫০ পয়সা।

২০১৯ সালে পুুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১০৮ কোটি ১৩ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৫০ দশমিক শূন্য ৪ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের হাতে, প্রতিষ্ঠান ২৬ দশমিক ১৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩ দশমিক ৮২ শতাংশ শেয়ার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন