হেল্পলাইন ‘৩৩৩’

অ্যাপিকটা পুরস্কার পেল জেনেক্স ইনফোসিস ও এটুআই

বণিক বার্তা ডেস্ক

হেল্পলাইন৩৩৩’-এর জন্য এশিয়ার তথ্য যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) খাতের অস্কারখ্যাত এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড (অ্যাপিকটা) পেয়েছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান জেনেক্স ইনফোসিস এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের এটুআই প্রকল্প। গত বছর সরকারি নানা সেবা, কর্মকর্তাদের তথ্য, সামাজিক নানা সমস্যার প্রতিকার, পর্যটন জেলা সম্পর্কিত বিষয়ে তথ্য প্রদানে হেল্পলাইন চালু করা হয়।

ভিয়েতনামের হা লং বে শহরে আয়োজিত এক অনুষ্ঠানেপাবলিক সেক্টর-গভর্নমেন্ট অ্যান্ড সিটিজেন সার্ভিসেসক্যাটাগরিতে দুই প্রতিষ্ঠানকে যৌথভাবে পুরস্কৃত করা হয়। পুরস্কার গ্রহণ করেন এটুআইয়ের ডেপুটি সেক্রেটারি এবং -সার্ভিস স্পেশালিস্ট আশরাফ আমিন।

যৌথ বিবৃতিতে জেনেক্সের কো-ফাউন্ডার আদনান ইমাম এবং প্রিন্স মজুমদার বলেন, ‘হেল্পলাইন ৩৩৩-এর জন্য অ্যাপিকটার মতো আন্তর্জাতিক পর্যায়ের একটি পুরস্কার পেয়ে আমরা আনন্দিত গর্বিত। প্রকল্প মানুষের জীবনে যে ইতিবাচক পরিবর্তন এনেছে তা দেখে সেবার মান পরিধি বাড়াতে আমরা আরও অনুপ্রাণিত হয়েছি। সর্বোপরি প্রকল্পে আমাদের ওপর আস্থা রাখার জন্য এটুআই, আইসিটি মন্ত্রণালয় রবি আজিয়াটা লিমিটেডের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন