রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

খবর

বিএনপি এখন জনবিচ্ছিন্ন নির্জন দ্বীপের বাসিন্দা: তথ্যমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

জনসমর্থন হারিয়ে বিএনপি এখন জনবিচ্ছিন্ন নির্জন দ্বীপের বাসিন্দা হয়েছে বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, তাদের প্রতিবাদের ভাষা মানুষের ওপর বোমা নিক্ষেপ।

আজ রোববার (২৪ নভেম্বর) সচিবালয়ে ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউইকে সৌজন্য সাক্ষাৎ  শেষে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আগের ভুল পথ আবার অনুসরণের চেষ্টা করলে জনগণ সুযোগ দেবে না। “এরপরও যদি তারা চেষ্টা করে তাহলে তারা আরো জনবিচ্ছিন্ন হয়ে যাবে।

বিএনপি নেতারা বলেছেন তারা হরতাল অবরোধের মতো কর্মসূচিতে যেতে চাচ্ছেন, বিষয়টি সরকার কীভাবে দেখছে এবং কী প্রস্তুতি রয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, “দীর্ঘমেয়াদী হরতাল অবরোধ মানে জনগণকে জিম্মি করার রাজনীতি। জনগণকে জিম্মি করার রাজনীতি অনুসরণ করার কারণে তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। রাজনীতি তো জনগণকে জিম্মি করার জন্য নয়, জনগণের কল্যাণের জন্য।

যুবলীগের নতুন কমিটি নিয়ে তিনি বলেন,  যুবলীগের মাধ্যমে পরিচ্ছন্ন ভাবমূর্তির হাতে নেতৃত্ব তুলে দেওয়ার যে প্রক্রিয়া শুরু হয়েছে তার প্রতিফলন আওয়ামী লীগের সম্মেলনেও থাকবে। “প্রথমত এটি একটি চমৎকার কমিটি হয়েছে। নানা কারণে যুবলীগকে নিয়ে যে প্রশ্ন দেখা দিয়েছিল, কিছু নেতৃত্বের কারণে। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সন্তানের হাতে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়েছে। তিনি অত্যন্ত সুশিক্ষিত ও মার্জিত একজন মানুষ।”
 
ওমানের রাষ্ট্রদূতের সাথে বৈঠকের বিষয়ে তথ্যমস্ত্রী বলেন, “ওমানে প্রায় ২০ লাখ বিদেশি আছে, এর মধ্যে প্রায় সাত লাখ বাংলাদেশি তার ভাষ্য অনুযায়ী। অত্যন্ত দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে বাংলাদেশিরা সেখানে কাজ করছে। তিনি সেটার প্রশংসা করেছেন।”

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন