শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

খবর

‘মানুষের কাছে নিরাপদ পানি সরবরাহ করা বড় চ্যালেঞ্জ’

বণিক বার্তা প্রতিনিধি, চট্টগ্রাম ব্যুরো

শুধু শহর নয় গ্রামেও সুপেয় পানি পৌঁছে দেওয়া সরকারের বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। আজ শনিবার (২৩ নভেম্বর) দুপুরে নগরীর কাজীর দেউড়ির রেডিসন ব্লু’র মেজবান হলে আয়োজিত ওয়াসার পয়ঃনিষ্কাশন ব্যবস্থা স্থাপন প্রকল্পের (১ম পর্যায়) পরামর্শ নিয়োগের চুক্তি সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করে বর্তমান সরকার। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে আমাদের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে হবে। একটি পরিকল্পিত পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় একসময় পানি সংকট তৈরি হয় সিডিএ এবং হালিশহর এলাকায়। পরে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পানি সংকট নিরসন হয়। এরকম ব্যয়বহুল প্রকল্পের ফলটা যাতে ভালো হয় সে ব্যাপারে সকলকে লক্ষ রাখতে হবে।

তিনি বলেন, আমি কখনো জাতীয় স্বার্থে আপোষ করি না। চট্টগ্রাম ওয়াসার আরও ৫টি প্রকল্প গ্রহণ করা হবে যার প্রতিটির ব্যয় ৪ থেকে ৫ হাজার কোটি টাকা। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফয়জুল্লাহ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, তিন হাজার ৮০৮ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ বাস্তবায়ন করতে যাচ্ছে স্যুয়ারেজ প্রকল্প। চট্টগ্রাম নগরীকে ৬টি জোনে ভাগ করে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন