সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

অপপ্রচারে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বণিক বার্তা ডেস্ক

গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস হলে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, মাঝে মাঝে আমরা দেখি, অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হয়। আমি সবাইকে একটা কথা বলব, অপপ্রচারে কান দেবেন না। খবর বাসস।

মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ পরিবারের সদস্য সশস্ত্র বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের জন্য সশস্ত্র বাহিনী দিবস-২০১৯ উপলক্ষে সংবর্ধনার আয়োজন করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে তিনি বলেন, বিভিন্ন অপপ্রচার বিশেষ করে পেঁয়াজ, লবণ প্রভৃতির সংকটের অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। এটা করবে আমি জানি। এটা স্বাভাবিক। সেটাকে মোকাবেলা করেই আমাদের চলতে হবে, আমরা সেভাবেই চলছি।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার মাছ, সবজিসহ বিভিন্ন তরিতরকারির উৎপাদন বৃদ্ধি করেছে। এখন জনগণের নিরাপদ খাদ্য পুুষ্টির চাহিদা পূরণে বিশেষ মনোযোগ দিচ্ছে। আমরা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩০ ধরণের ওষুধ বিনামূল্যে প্রদান করছি। জনগণের মৌলিক চাহিদাগুলো পূরণে আমরা যথাযথ কর্মসূচি গ্রহণ করেছি তা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা মুক্তিযুদ্ধের বীরত্বগাথা ইতিহাস আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য মুক্তিযোদ্ধাদের মহান স্বাধীনতা যুদ্ধের কাহিনী শিশু, নাতি-নাতনি স্থানীয় জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান। তিনি বলেন, আমরা সব উপজেলায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্স তৈরি করে দিচ্ছি। কাজেই সেসব অঞ্চলের মুক্তিযুদ্ধের দলিল-দস্তাবেজ আর নষ্ট হবে না। আগামী প্রজন্মের শিশুরা যুদ্ধের প্রকৃত ঘটনা জানতে পারবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করেছি, আমরা বিজয়ী জাতি। প্রজন্মের পর প্রজন্ম জানবে বাঙালি জাতি কখনো হারতে জানে না। এর মাধ্যমে পরবর্তী প্রজন্মের আত্মমর্যাদার ধারণা তৈরি হবে এবং তারা মাথা উঁচু করে চলতে শিখবে।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক মার্চের ভাষণের প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা তার জ্বালাময়ী ভাষণে বলেনবাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবা না। কেউ অতীতে বাঙালিকে দাবিয়ে রাখতে পারে নাই এবং ভবিষ্যতেও পারবে না।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মাধ্যমে সমগ্র বিশ্বে যে সম্মান

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন