মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

শিল্প বাণিজ্য

হিলি স্থলবন্দরে পণ্য পরিবহন ব্যবস্থা স্বাভাবিক বাস চলাচলও শুরু

বণিক বার্তা প্রতিনিধি হিলি

দাবি মেনে নেয়ার আশ্বাসে পণ্য পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করার ফলে ট্রাক চলাচল শুরু হওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দরের পণ্য পরিবহন ব্যবস্থা স্বাভাবিক হয়েছে। এদিকে টানা পাঁচদিন পর হিলি-বগুড়া পথে বাস চলাচল শুরু হয়েছে।

ধর্মঘট প্রত্যাহার করার ফলে গতকাল সকাল থেকে হিলি স্থলবন্দরে পণ্য নেয়ার জন্য বাংলাদেশের ট্রাকগুলো প্রবেশ করেছে এবং যথারীতি পণ্য বোঝাই করে বন্দর ছেড়ে গেছে।

এদিকে নতুন আইন সংস্কারের দাবিতে পাঁচদিন ধরে হিলি-বগুড়া পথে চালকরা বাস চলাচল বন্ধ রাখার পর আশ্বাসের ভিত্তিতে গতকাল সকাল থেকে ফের ওই পথে বাস চলাচল শুরু হয়েছে।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন হাকিমপুর স্ট্যান্ড কমিটির সদস্য চেইন মাস্টার রুঞ্জু হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পণ্য পরিবহন শ্রমিকদের দাবি মেনে নেয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয়ার পর আবার চালকরা বাস চলাচল শুরু করেছেন।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, গতকাল ধর্মঘটের কারণে বন্দরের আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক থাকলেও পণ্য পরিবহনে খানিকটা ব্যাঘাত ঘটে। গড়ে প্রতিদিন যেখানে ২৫০ থেকে ৩০০ ট্রাক বন্দর থেকে পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে যায়, সেখানে গতকাল মাত্র ৮০টি ট্রাক বন্দর ছেড়ে গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন