খুলনায় ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ দিচ্ছে টিসিবি

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা প্রতিনিধি:

পেঁয়াজ নিয়ে কয়েক মাসের টানা অস্থিরতার পর খুলনায় ট্রাক সেলে পেঁয়াজ নিয়ে নেমেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে খুলনার ৫টি পয়েন্টে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। তবে জনপ্রতি ১ কেজি করে পেয়াজ বিক্রি করা হচ্ছে।

টিসিবি সূত্রে জানা গেছে, কেজি প্রতি ৪৫ টাকা দরে জনপ্রতি ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। মহানগরীর টুটপাড়া কবরস্থান মোড় সংলগ্ন, জেলাপ্রশাসকের অফিসের সামনে, শান্তিধাম মোড়, ময়লাপোতা মোড় এবং দৌলতপুর ও খালিশপুর এলাকা জুড়ে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

খুলনার ময়লাপোতা মোড়, পুলিশ সুপারের কর্যালয় এলাকাসহ বিভিন্ন স্থানে আগ্রহী ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে। টিসিবি খুলনা আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বলেন, খোলাবাজারে বিক্রির জন্য বুধবার এক ট্রাক পেঁয়াজ খুলনায় পৌঁছেছে। এরপর বৃহস্পতিবার থেকে মহানগরীতে পাঁচটি ট্রাকের মাধ্যমে এ পেঁয়াজ বিক্রি শুরু করা হয়। পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে। বাজার নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি চলবে।

জেলখানা ঘাট এলাকার বাসিন্দা সামছুর রহমান বলেন, খুলনায় ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু হওয়ায় নগরীবাসীর মাঝে স্বস্তি এসেছে। এর প্রভাব এখন বাজারে পড়বে এবং পেঁয়াজের দাম কমে আসবে বলে তিনি মনে করছেন। এ কাজটি আরও আগে করতে পারলে বাজারে পেঁয়াজ নিয়ে এতটা নৈরাজ্য সৃষ্টি করতে পারত না ব্যবসায়ীরা। মৌলভীপাড়ার রোকেয়া খাতুন বলেন, টিসিবি’র এ পেঁয়াজ বাজার দর না কমা পর্যন্ত আব্যাহত রাখলে ভাল হবে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন