শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

খবর

রাজধানীর ৫০টি স্থানে ৪৫ টাকা দামে বিক্রি হচ্ছে টিসিবি’র পেঁয়াজ

বণিক বার্তা অনলাইন

রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ ৫০টি স্থানে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একই দামে দেশের বিভিন্ন বিভাগ ও জেলা পর্যায়ে এই পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এতথ্য জানানো হয়। এব্যাপারে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল লতিফ বকসি বলেন, আগে রাজধানীতে ৩৫টি স্থানে ট্রাক সেলের মাধ্যমে এ পেঁয়াজ বিক্রি হচ্ছিল, এখন তা বাড়িয়ে ৫০টি স্থান করা হয়েছে।

তবে বিভাগ ও জেলা পর্যায়ে কতটি স্থানে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে সে তথ্য দিতে পারেননি লতিফ বকসি। সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্র পথে পর্যাপ্ত পেঁয়াজ আমদানি শুরু করা হয়েছে। ইতিমধ্যে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছাতে শুরু করেছে। বিভিন্ন এয়ারেলাইন্সের মাধ্যমে মিসর, তুরস্ক, পাকিস্তান থেকে এসব পেঁয়াজ আমদানি হচ্ছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, সরকার পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং ন্যায্যমূল্য নিশ্চিত করতে টিসিবির মাধ্যমে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করেছে। দেশি পেঁয়াজ (পাতাসহ) পর্যাপ্ত বাজারে এসেছে। পেঁয়াজের মূল্যও দ্রুতগতিতে কমছে। এখন পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক হচ্ছে।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন