বিএনপি বেপরোয়া চালকের মতো রাজনীতি করছে : কাদের

বণিক বার্তা অনলাইন

বিএনপি বেপরোয়া চালকের মতো বেপরোয়া রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন প্রস্তুতি বিষয়ক সাংস্কৃতিক উপ-কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি বাংলাদেশের রাজনীতিতে নাজুক অবস্থায় রয়েছে। নেতাকর্মীদের চাঙ্গা রাখার জন্য এখন তাদের অনেক মিথ্যাচার করতে হয়, সরকারবিরোধী কথা বলতে হয়। তারা এসব অভিযোগ বলার জন্যই বলছে, তারা বিরোধিতার জন্যই বিরোধিতা করছে। কেননা তারা তাদের চেয়ারপারসনের জন্য রাজপথে উত্তাপ সঞ্চার করতে পারেনি, আন্দোলনও করতে পারেনি। তারা এখন বেপরোয়া চালকের মতো বেপরোয়া রাজনীতি করছে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে অভ্যন্তরীণ গণতন্ত্র বলতে যা বোঝায় তার চর্চা শুধু আওয়ামী লীগেই আছে। অন্য দুটি বড় দলেই দেখা যায় সেক্রেটারি সকালে আছে বিকালে নেই। কোনও পদে যে কাউকে যেকোনও সময়েই তারা নিয়ে আসতে পারেন। কিন্তু আওয়ামী লীগের নির্বাহী কমিটি ছাড়া কোনও কিছু হয় না। জেলা, উপজেলা, ইউনিয়ন ওয়ার্ডের নির্বাচনেও আমরা গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করি।আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠান খুব অল্প সময়ের আয়োজন হবে বলে জানান দলটির সাধারণ সম্পাদক।

নতুন সড়ক পরিবহন আইন প্রসঙ্গে তিনি বলেন, এই আইনে অসঙ্গতি থাকলে তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। নতুন আইন প্রয়োগে কোনও অহেতুক বাড়াবাড়ি হবে না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান, সদস্য সচিব ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন খাঁন পাঠান ফারুক, সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ, আশরাফুল আলম খোকন, মেহের আফরোজ শাওন, জায়েদ খান, জয়দেব নন্দী প্রমুখ।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন