খুলনায় আজও চলছে না বাস

খুলনা থেকে দেশের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) চতুর্থ দিনের মতো চলছে বাস চালকদের কর্মবিরতি। নতুন সড়ক আইন সংস্কারের দাবিতে গত সোমবার থেকে বাস চালানো চলাচল বন্ধ করে রেখেছে। আজ (বৃহস্পতিবার) সকালেও নগরীর সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোনো বাস ছাড়েনি। এর ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মোঃ ইমরান হোসেন নামে এক শিক্ষার্থী বলেন, তিনি চার দিন ধরে খুলনায় অবস্থান করছেন। তার গ্রামের বাড়ি মাদারীপুর। জরুরী প্রয়োজন রয়েছে গ্রামে। এ কারণেই তিনি খুলনা থেকে ইজিবাইকে করে ২০০ টাকা দিয়ে গোপালগঞ্জ যাচ্ছেন। সেখান থেকে অন্যান্য গাড়ি পাবেন কিনা তা তিনি জানেন না।

শ্রমিকনেতারা বলেছেন, নতুন সড়ক আইনে বাস ও চালকের কাগজপত্র হালনাগাদ থাকতে হবে। কিন্তু বেশির ভাগ বাস ও চালকের তা নেই। এ কারণে মালিক ও চালকেরা ভয়ে বাস চালাচ্ছেন না।

খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী নুর ইসলাম বেবী বলেন, সকালে চালকদের ডেকে এক জায়গা করে গাড়ি চালানোর অনুরোধ করা হয়। এ সময় তাদের বৈঠকের আলোচনা ও সিদ্ধান্ত জানানে হয়। কিন্তু চালকরা গাড়ি চালাতে রাজি নন।

খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, নতুন সড়ক আইনের কিছু ধারায় মালিক ও চালকদের কঠোর শাস্তির কথা বলা হয়েছে। এ কারণে চালকরা ভয়ে গাড়ি বের করছেন না। তবে বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে কয়েকদিন নতুন সড়ক আইন বাস্তবায়নে কিছুটা শিথিল করার আশ্বাস দিয়েছেন। তাই ইউনিয়নের পক্ষ থেকে চালকদের গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। কিন্তু চালকরা তা মানছেন না।




এই বিভাগের আরও খবর

আরও পড়ুন