মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

খবর

শিক্ষাপ্রতিষ্ঠানে টেনিস কোর্ট স্থাপনে সরকার উদ্যোগ নিয়েছে —প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ক্রিকেট ফুটবলের পাশাপাশি টেনিস খেলাকে জনপ্রিয় করতে সরকার স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ে টেনিস কোর্ট স্থাপনে প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা সাধারণত ক্রিকেট ফুটবল খেলা নিয়ে ব্যস্ত। টেনিসও কিন্তু ভালো খেলা। টেনিস খেলা জনপ্রিয় করতে প্রসারে স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ে টেনিস কোর্ট স্থাপনে আমরা সহযোগিতা করব, যাতে তরুণরা খেলার প্রতি আগ্রহী হয়।

গতকাল গণভবনে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাব টেনিস টুর্নামেন্ট-২০১৯- অংশগ্রহণকারী দেশগুলোর রাষ্ট্রদূত খেলোয়াড়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত্কালে কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে ১৩ নভেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাব টেনিস টুর্নামেন্ট-২০১৯-এর উদ্বোধন করেন তিনি।

তরুণ শিশুদের খেলাধুলার প্রতি আগ্রহী করতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা সবসময় খেলাধুলাকে গুরুত্ব দিচ্ছি, যা শিশু তরুণদের শারীরিক মানসিক বিকাশ ঘটাবে। তরুণ প্রজন্ম নিজেদের খেলাধুলার সঙ্গে যত বেশি সম্পৃক্ত করবে তাদের তত মানসিক বিকাশ হবে, মন উদার হবে এবং শারীরিকভাবে শক্তিশালী হবে।

তিনি বলেন, বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলায় বিদেশীরা যখন অংশগ্রহণ করে তখন একে অন্যের সঙ্গে ওঠা-বসার মাধ্যমে পরস্পরকে জানার একটি সুযোগ পাওয়া যায়। কাজেই সেদিক থেকে আমি মনে করি এটা খুবই গুরুত্বপূর্ণ।

সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, আবদুস সালাম মুর্শেদী প্রমুখ। ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসসহ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলোর রাষ্ট্রদূত হাইকমিশনাররা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন