ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না —ওবায়দুল কাদের

বণিক বার্তা প্রতিনিধি নোয়াখালী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে না ফেলতে পরিবহন মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন। নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে গতকাল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য। কাউকে শাস্তি দেয়ার জন্য নয়। পেঁয়াজের ইস্যুতে ব্যর্থ হয়ে এবার সর্বশেষ সড়ক পরিবহন আইন নিয়ে ষড়যন্ত্র চলছে। পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানাব, জনগণকে শাস্তি দেবেন না, দুর্ভোগে ফেলবেন না।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন পায়রা ওড়ানোর মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপিকে উদ্দেশে করে মন্ত্রী বলেন, নেতিবাচক রাজনীতির কারণে, তারা সব ঘাঁটি হারাচ্ছে। নির্বাচনে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তারা ষড়যন্ত্র শুরু করেছে। তারেক রহমান দেশের বাইরে থেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিএনপি দেশের জনগণের সাড়া না পেয়ে বিদেশীদের কাছে নালিশ করছে। তারা বিদেশে ঘুরে ঘুরে আনুগত্য ভিক্ষা করছে। আমাদের শক্তির উৎস জনগণ। উসকানি দিয়ে লাভ হবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনাম সেলিমের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, নৌপরিবহন প্রতিমন্ত্রী সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, আওয়ামী লীগ নেতা মির্জা আজম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু।

সম্মেলন শেষে ওবায়দুল কাদের আগামী তিন বছরের জন্য পুনরায় অধ্যক্ষ এএইচএম খায়রুল আনাম সেলিমকে সভাপতি এবং একরামুল করিম চৌধুরী এমপিকে সাধারণ সম্পাদক করে নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন