মঙ্গলবার | জুলাই ০৭, ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

টকিজ

অভিনেত্রী শানুর তিন উপহার...

ফিচার প্রতিবেদক

আগামী একুশে বইমেলা অভিনেত্রী লেখক শানারেই দেবী শানু তার ভক্তদের জন্য তিনটি নতুন গ্রন্থ নিয়ে আসছেন। এগুলো হচ্ছে উপন্যাসলিপস্টিক’, কবিতার বইপ্রিয়তম মেঘএবং শিশুতোষ একটি বই, যার নাম এখনো ঠিক হয়নি

টিভি পর্দার নিয়মিত মুখ অভিনেত্রী শানারেই দেবী শানু। জেনেবুঝে কাজ করার ব্যাপারে বেশ সুকৌশলী অভিনেত্রী। নাটক, সিরিয়াল থেকে চলচ্চিত্র সবখানে তার সরব উপস্থিতি। শানুর এমন ক্যারিয়ার দেখে অনেকেই ভাবতে পারেন, দিনভর শুধু অভিনয় নিয়েই ব্যস্ত থাকেন তিনি। না, তা মোটেও নয়। যারা তারকার একটু বেশি ভক্ত, তাদের অধিকাংশই জ্ঞাত যে, অভিনয়ের বাইরে লেখালেখির জগতেও সমানে বিচরণ রয়েছে তার। বিশেষ করে সাম্প্রতিক বছরগুলোয় গল্প, উপন্যাস, কবিতা লেখালেখিতে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন শানু। এই তো চলতি বছরের বইমেলাতেই প্রকাশিত হয় তার প্রথম শিশুতোষ বইশানারেই তার জাদুর লেইত্রেং বইটি লেখার জন্যই সম্প্রতি তিনি মীনা মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেছেন।

একজন লাক্স তারকা হিসেবে চ্যাম্পিয়ন হওয়ার বহু বছর পর লেখক হিসেবে শিশুতোষ বই লেখার কারণে অর্জনকে জীবনের অন্যতম অর্জন হিসেবে বিবেচনা করছেন শানু। নিয়ে তার যুক্তি, লেখালেখিতে অল্প সময়ে এসেই এমন অর্জন তার লেখালেখিকে অনুপ্রেরণা দিতে, সমৃদ্ধ করতে এভাবে ভূমিকা রাখবে, তা নাকি তার ভাবনাতেই ছিল না। তাই প্রাপ্তি তার আগামী দিনের জন্য অনেক বড় সহায়ক হিসেবে ভূমিকা রাখবে বলেও নিজের বিশ্বাসের কথা অকপটে বললেন তিনি।


যদিও পুরস্কার হাতে নেয়ার মতো জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তে শানু নাকি তার পরিবারের সবাইকে নিয়ে কলকাতায় অবস্থান করছিলেন। নিয়ে এতদিন পর এসে জানালেন, কলকাতায় যেতে না যেতেই অ্যাওয়ার্ড কমিটির কাছ থেকে বার্তা পেয়ে সেখানে অবস্থান না করেই সোজা ঢাকায় চলে এলেন এবং পেয়ে গেলেন সে সম্মাননা। নিয়ে শানু টকিজকে বলেন, ‘ সম্মাননা আমার জন্য যে কত বড় অর্জন, তা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণার সময় আমার ভেতর যেমন চিন্তা কাজ করছিল, পুরস্কার পেয়েও ঠিক একই রকম অনুভূতি হয়েছিল। যাহোক শেষ পর্যন্ত পুরস্কারটি পেলাম, ভীষণ ভালো লাগা কাজ করছে নিজের ভেতর। একজন লেখক হিসেবে দায়িত্বও বেড়ে গেল।

বেশ কিছুদিন পর মীনা অ্যাওয়ার্ড

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন