মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

দেশের খবর

রিফাত হত্যা

প্রাপ্তবয়স্ক অপরাধীদের চার্জ গঠন ২৮ নভেম্বর

বণিক বার্তা অনলাইন

বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে ২৮ নভেম্বর অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেছেন আদালত। আজ বুধবার (২০ নভেম্বর) বেলা ১১টার দিকে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এই আদেশ দেন।

একইসঙ্গে তিন আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন, ২ নম্বর আসামি আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, ৩ নম্বর আসামি মুহাইমিনুল ইসলাম সিফাত ও ৫ নম্বর আসামি মো. হাসান। রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনকে আসামি করে গত ১ সেপ্টেম্বর এ মামলায় প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক পৃথক দুটি অভিযোগপত্র আদালতে জমা দেয় পুলিশ।

মামলার অভিযোগপত্রভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। আয়শা সিদ্দিকা মিন্নি জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা রয়েছেন কারাগারে। ৬ নভেম্বর রিফাত হত্যা মামলার অভিযোগপত্র নিম্ন আদালত থেকে জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক বলেন, রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আট আসামিকে বরগুনা জেলা কারাগার থেকে আজ আদালতে হাজির করা হয়। এ ছাড়া জামিনে থাকা আসামি আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে হাজির ছিলেন।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সোয়া ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা রিফাত শরীফকে প্রকাশ্যে রাম দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে আহত রিফাতকে ওইদিনই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন