‘পরিবহন ধর্মঘট আরো ১০ দিন থাকলেও চালের দাম বাড়বে না’

বণিক বার্তা অনলাইন

দেশের বাজারে চালের পর্যাপ্ত মজুত রয়েছে জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, পরিবহন ধর্মঘট আরো ১০ দিন অব্যাহত থাকলেও চালের বাজারে বড় কোন প্রভাব পড়বে না। আজ বুধবার (২০ নভেম্বর) সচিবালয়ে হঠাৎ করেই চালের দাম বেড়ে যাওয়ায় নিয়ে, ব্যবসায়ী প্রতিনিধ, কৃষি, স্বরাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কেউ যদি কারসাজি না করে, তাহলে চালের দাম বাড়ার কোনও কারণ নেই।দেশের প্রতিটি বাজারে যে পরিমাণ চাল আছে। তবে অনৈতিকভাবে চালের দাম বাড়ানোর চেষ্টা করে, তাহলে ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, কারসাজি করে চালের দাম বাড়ানোর চেষ্টা করা হলে ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র, বাণিজ্য মন্ত্রণালয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে চিঠি দেওয়া হয়েছে। প্রয়োজন হলে তাদের ব্যবস্থা নিতে বলেছি। প্রয়োজন হলে নিজেরাও মোবাইলকোর্ট পরিচালনা করবো।

তিনি বলেন, আমরা চাল আমদানি নয়, রফতানির চিন্তা করছি। এমন পরিস্থিতিতে চালের দাম বাড়াটা অযৌক্তিক ও অনৈতিক। খাদ্যমন্ত্রী চালের মূল্য যা বেড়েছে তা কমানো এবং আর যাতে না বাড়ে সে জন্য ব্যবসায়ীদের শপথ নেওয়ার আহ্বান জানান। চাল ব্যবসায়ীদের পক্ষে মিল মালিক ওনার্স অ্যাসোসিয়শনের সভাপতি আব্দুর রশিদ সভায় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন