বিসিবির লোকমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক

ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গ্রেফতার হওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার নামে মাদক মামলার পর এবার মুদ্রা পাচার প্রতিরোধ আইনে মামলা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পক্ষ থেকে গতকাল মতিঝিল থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, লোকমানসহ অজ্ঞাতনামা চার-পাঁচজনের বিরুদ্ধে সংঘবদ্ধভাবে এবং পারস্পরিক যোগসাজশের মাধ্যমে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের কক্ষ ক্যাসিনোর জন্য অবৈধভাবে ভাড়া দিয়ে এবং মাদক ব্যবসা পরিচালনার মাধ্যমে অবৈধভাবে উপর্জিত অর্থ নিয়মবহির্ভূতভাবে বিভিন্ন ব্যাংকে স্থানান্তর, নামে-বেনামে অন্যান্য প্রতিষ্ঠানে রূপান্তর হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগের সংশ্লিষ্টতা পাওয়ার পর মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ (সংশোধনী ২০১৫)-এর () ধারায় এজাহার দায়ের করা হলো।

বিষয়ে সিআইডির অর্গানাইজড ক্রাইম (ইকোনমিক ক্রাইম স্কোয়াড) শাখার বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল বণিক বার্তাকে বলেন, মাদক আইনের মামলা তদন্ত করতে গিয়ে লোকমানের বিরুদ্ধে অর্থ পাচারের তথ্য মিলেছে। কারণে তার বিরুদ্ধে মুদ্রা পাচার প্রতিরোধ আইনে মামলা করা হলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন