মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

পূজা আসছেন ‘জ্বীন’ নিয়ে!

রাইসা জান্নাত

জি ভর করেছে পূজার ওপর! পাঠক, চমকে যাবেন না; বাস্তবে নয়, পূজার ওপর জিন ভর করেছে চলচ্চিত্রের গল্পে। নূরজাহান, পোড়ামন দহনের পর ভৌতিক চলচ্চিত্র জ্বীন- অভিনয় করেছেন পূজা চেরী। ছবিটি পরিচালনা করেছেন নাদের চৌধুরী। চলচ্চিত্রটি নির্মিত হয়েছে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায়।

জ্বীন ছবি নিয়ে কথা হয় পূজার সঙ্গে। ছবিতে নিজের চরিত্র সম্পর্কে পূজা বলেন, ‘জ্বীন ছবিটি একটি ভৌতিক ছবি। ছবিতে আমার নাম মোনালিসা। তবে সবাই আদর করে আমাকে মোনা বলে ডাকে। ছবিতে দেখা যাবে আমার ওপর জিন ভর করেছে এবং এটা নিয়েই নানা ঘটনা ঘটতে থাকবে। এভাবেই ছবির গল্পটি এগিয়ে যাবে।

মডেল শিশুশিল্পী হিসেবে পূজা চেরী কাজ শুরু করেছিলেন। শিশুশল্পী হিসেবে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করলেও বড় পর্দায় পূজার অভিষেক ঘটে নূরজাহান ছবির মাধ্যমে। এরপর দর্শকদের একে একে উপহার দেন পোড়ামন দহনের মতো ছবি। দুটি ছবিতেই পূজার বিপরীতে সিয়ামকে অভিনয় করতে দেখা গেছে। ছবি দুটি পূজা-সিয়াম জুটিকে বেশ জনপ্রিয়তা এনে দিয়েছে।

তবে পূজার নতুন ছবি জ্বীন-  তার বিপরীতে সিয়াম নন, অভিনয় করছেন অন্য কেউ। ছবিতে পূজার বিপরীতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজলকে। ছবিতে তিনি একজন ফটোগ্রাফারের চরিত্রে অভিনয় করেছেন। সজল ছোট পর্দায় বেশ জনপ্রিয় হলেও রুপালি পর্দায় তেমন নিয়মিত নন। এর আগে তিনি মাহিয়া মাহির সঙ্গে জুটি বেঁধে শুরু করেছিলেন বদিউল আলম খোকনের হারজিতের শুটিং। তবে এখনো ছবিটির কাজ শেষ হয়নি।

এই প্রথম পূজা সজল একসঙ্গে কাজ করেছেন। নতুন জুটি দর্শকের কাছে গ্রহণযোগ্যতা তৈরি করতে পারবে কিনা প্রশ্ন করলে পূজা বলেন, ‘আগের ছবিগুলোর সঙ্গে আমি ছবির তুলনা করব না। আর সিয়াম তো সিয়ামই। এই প্রথম সজল ভাইয়ার সঙ্গে আমাকে দেখা যাবে। ছবিতে আমি তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। একজন স্বামী স্ত্রী একে অন্যকে কতটা ভালোবাসতে পারে, ছবিটি না দেখলে আসলে বোঝা যাবে না। আর আমার মনে হয়, আমাদের দুজনের রসায়নটা দর্শক ভালোভাবেই নেবে।ছবিতে পূজা সজলের জুটির পাশাপাশি জিয়াউল রোশান, নবী পিয়া বিপাশাকেও দেখা যাবে।


নতুন নায়কের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়েও কথা বলেন পূজা। সজলের সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ ছিল বলে জানান অভিনেত্রী। তার কথায়, ‘সজল ভাই অত্যন্ত দারুণ একজন মানুষ। খুবই হাস্যোজ্জ্বল। তার সঙ্গে কাজ করে অনেক আনন্দ পেয়েছি। শুটিংয়ে এবং বাইরে সবখানেই আমাদের খুব ভালো সম্পর্ক ছিল।

বর্তমানে পূজা ব্যস্ত আছেন তার পড়াশোনা নিয়ে। এসএসসির পর পূজা সিদ্ধেশ্বরী ডিগ্রি কলেজে কলা বিভাগে ভর্তি হন। সামনে তার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তাই আপাতত নতুন কোনো ছবির কাজ হাতে নেননি। তবে এর মধ্যে তিনি শান ছবির কাজ অনেকখানি করে ফেলেছেন। বাকি কাজ পরীক্ষার পর করবেন বলে জানান। পড়াশোনা কাজ দুটোকে কীভাবে সমানতালে চালিয়ে যাচ্ছেন জানতে চাইলে পূজা বলেন, ‘আমি ছোটবেলা থেকেই অভিনয় করি। দুটো বিষয়ের মধ্যে ভারসাম্য তৈরি করতে পেরেছি বলেই আজকে আমি স্কুলের গণ্ডি পেরিয়ে কলেজে উঠতে পেরেছি। অভিনয় পড়াশোনা দুটি বিষয়কেই আমি সবসময় ভালোভাবে চালিয়ে নেয়ার চেষ্টা করি।

জ্বীন ছবির কাজ করার সময় অনেক ঘটনাকে কিছুটা ভৌতিক বলেও মনে হয়েছে পূজার! ভৌতিক ছবি পছন্দ করে না, এমন মানুষ খুব কমই আছে। কিন্তু বাংলাদেশে ভৌতিক ছবি নির্মাণ হয় একেবারেই কম। তাই অনেক দর্শকই ছবিটির মুক্তির অপেক্ষায় রয়েছে। পূজার কাছ থেকেই জানা গেল, জ্বীন ছবিটি চলতি বছরের ডিসেম্বরে মুক্তি দেয়ার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না। ভ্যালেন্টাইন ডে কথা মাথায় রেখে ছবিটি আগামী বছরের ফ্রেব্রুয়ারিতে মুক্তি দেয়া হবে। নতুন ভৌতিক ছবি বাংলাদেশেরহরর জনরা কতটুকু দর্শক চাহিদা পূরণ করতে পারবে, সেটাই এখন দেখার অপেক্ষা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন