নকশা না মেনে ভবন নির্মাণ

শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

নকশা না মেনে ভবন নির্মাণ করায় চলচ্চিত্র অভিনেতা শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) গতকাল রাজধানীর নিকেতন এলাকায় অভিযান চালিয়ে জরিমানা করেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। তবে সময় শাকিব খান বাড়িতে ছিলেন না।

সকাল থেকে পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন। অভিযানের একপর্যায়ে নিকেতনে শাকিব খানের বাড়ির কাগজপত্র তলব করে রাজউক। পরে বাড়ির তত্ত্বাবধায়ক ভবন নির্মাণের কাগজ দেখালে তার সঙ্গে নির্মিত ভবনের বেশকিছু অসংগতি ধরা পড়ে।

রাজউকের জোন () অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেন জানান, বাড়ি নির্মাণের ক্ষেত্রে রাজউকের অনুমোদিত নকশার শর্ত মানেননি শাকিব খান। বাড়ির বারান্দাগুলো নির্দিষ্ট আকারের চেয়ে বড় করেছেন। ছাদ উন্মুক্ত রাখার কথা উল্লেখ করা থাকলেও সেই শর্তও ভঙ্গ করেছেন তিনি। অপরাধে বাড়ির মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে দেশের বাইরে আছেন শাকিব খান। সংযুক্ত আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় টি১০ ক্রিকেটের উদ্বোধন উপলক্ষে বসেছিল ভারতীয় তারকাদের মেলা। সেখানে একমাত্র বাংলাদেশী তারকা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন শাকিব খান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন