অতিদ্রুত স্বাভাবিক হবে পেঁয়াজের বাজার —বাণিজ্য সচিব

নিজস্ব প্রতিবেদক

পেঁয়াজের বাজার অতিদ্রুতই স্বাভাবিক হয়ে আসবে বলে দাবি করেছেন বাণিজ্য সচিব . মো. জাফর উদ্দীন। সচিবালয়ে গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

সংবাদ সম্মেলনে বাণিজ্য সচিব বলেন, এলসি খুলে সমুদ্রপথে বিদেশ থেকে পেঁয়াজ আমদানিতে বেশির ভাগ ক্ষেত্রেই দেড় মাসের মতো সময় লেগে যাচ্ছে। বর্তমানে উল্লেখযোগ্য পরিমাণ পেঁয়াজের চালান বাংলাদেশের উদ্দেশে সমুদ্রপথে রয়েছে।

অবস্থায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আপত্কালীন সমস্যা নিরসনে ত্বরিত গতিতে কার্গো উড়োজাহাজে করে মিসর, তুরস্ক, চীনসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান বাণিজ্য সচিব। কার্গো উড়োজাহাজে করে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান আজই দেশে এসে পৌঁছানোর কথা রয়েছে বলেও জানান তিনি।

বাণিজ্য সচিব বলেন, আপনারা জেনে খুশি হবেন, এস আলম গ্রুপের পেঁয়াজের প্রথম চালান আগামীকাল (আজ) কার্গো উড়োজাহাজে করে বাংলাদেশে এসে পৌঁছবে বলে আশা করা যায়।

তিনি আরো বলেন, এরই মধ্যে দেশের বিভিন্ন জেলায় নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে। এছাড়া ঢাকাসহ সারা দেশে টিসিবির কার্যক্রম জোরদার করা হয়েছে।

পেঁয়াজের বাজারে বাণিজ্য মন্ত্রণালয় জেলা প্রশাসনের তদারকি অব্যাহত রয়েছে জানিয়ে . মো. জাফর উদ্দীন বলেন, এখন পর্যন্ত প্রায় আড়াই হাজার অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগের ফলে অতিদ্রুত পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন