বুয়েটের আন্দোলনে এক অভিভাবকের উসকানি —শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের আন্দোলনে এক অভিভাবক উসকানি দিচ্ছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ওই অভিভাবক জাতীয়তাবাদী আইনজীবীদের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত বলেও উল্লেখ করেছেন তিনি। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে গতকাল বুয়েট পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে ওই অভিভাবকের নাম উল্লেখ না করলেও তাকে সাবধান হয়ে যাওয়ার জন্য হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, ওই আইনজীবী অভিভাবক তার বুয়েটে পড়া সন্তানকে নির্দেশনা দিচ্ছেন, যাতে আন্দোলন অব্যাহত থাকে।

সময় আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। মহিবুল হাসান চৌধুরী বলেন, সেখানে সব ব্যবস্থা নেয়া হয়েছে, সরকারপ্রধান নিজেই বিষয়ে দায়িত্ব নিয়েছেন এবং আসামিদের গ্রেফতারের পর অভিযোগপত্রও দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন বুয়েট শিক্ষার্থীরা। সর্বশেষ হত্যা মামলার অভিযোগপত্রে নাম আসা আসামিদের স্থায়ী বহিষ্কারসহ তিন দফা দাবিতে একাডেমিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন শিক্ষার্থীরা। ফলে বুয়েটে এখনো অচলাবস্থা চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন