যশোর ও ফেনীতে আয়কর মেলার সমাপ্তি

নিজস্ব প্রতিবেদক

যশোর ফেনীতে চার দিনব্যাপী আয়কর মেলা গতকাল শেষ হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, মেলায় করদাতাদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো খবর

যশোর: মেলায় কর আদায় হয়েছে কোটি ৮৬ লাখ টাকা। যশোরের উপকর কমিশনার মো. জিল্লুর রহমান জানান, গত শুক্রবার থেকে শহরের পিটিআই অডিটোরিয়ামে শুরু হয় চার দিনব্যাপী আয়কর মেলা। মেলায় মানুষের ব্যাপক সাড়া পাওয়া গেছে। এবারের মেলা থেকে সেবা নিয়েছেন ১০ হাজার ৬২৬ জন এবং রিটার্ন দাখিল করেছেন হাজার ৯৮৪ জন। 

মেলার শেষ দিনে গতকাল রিটার্ন দাখিল করতে আসা বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বিসিএমসি কর্মকর্তা হাবিবুর রহমান জানান, মেলায় সহজে কাজ হয়ে যায়। খুব সহজে আয়কর রিটার্ন জমা দিয়েছি। কিন্তু কর অফিসে গেলে নানা ঝামেলা পোহাতে হয়। অফিসের কর্মকর্তারা হয়রানি করেন। ফেনী: ফেনীতে চার দিনব্যাপী আয়কর মেলায় ৬৭ লাখ ৭৩ হাজার ৬৯২ টাকা কর আদায় হয়েছে। গতকাল মেলার শেষ দিন তথ্য নিশ্চিত করেছেন কর অঞ্চল কুমিল্লার ফেনী সার্কেল--এর উপকর কমিশনার এবিএম কামরুল ইসলাম। মেলার ১৩টি স্টলে সকাল থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত ১৩ হাজার ১০৫ জন সেবাগ্রহীতা করসংশ্লিষ্ট নানা সেবা গ্রহণ করেন। মেলায় প্রাপ্ত রিটার্ন সংখ্যা হাজার ১৫৫টি। কর আদায় হয়েছে ৬৭ লাখ ৭৩ হাজার ৬৯২ টাকা। এছাড়া ১৯৮ জন নতুন টিআইএন গ্রহণ করেছেন।

ফেনী সার্কেল--এর উচ্চতম সহকারী মো. নাজমুল হোসাইন জানান, মেলার প্রতিটি স্টলে টিআইএন, রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাসহ কর বিষয়ে বিভিন্ন সেবার ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন