পেঁয়াজের দাম যারা বাড়িয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা —তথ্যমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

পেঁয়াজের দাম বৃদ্ধির সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জনগণকে জিম্মি করে ব্যবসা করা কোনো নীতি হতে পারে না এবং এটা গ্রহণযোগ্যও নয়। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক স্মরণ সভায় এ কথা বলেন তিনি। খবর বাসস।

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী ঐক্যজোট (বিওজে) ও ন্যাপ ভাসানী যৌথভাবে এ স্মরণ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ঐক্যজোটের আহ্বায়ক বঙ্গদ্বীপ এমএ ভাসানী।

স্মরণ সভায় তথ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের খুঁজে বের করতে গোয়েন্দা সংস্থাগুলো মাঠে রয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে ঘোষণা দিয়েছেন যে শিগগিরই পেঁয়াজের দাম কমিয়ে আনা হবে। টিসিবি দেশের বিভিন্ন এলাকায় সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি করছে এবং এর দাম শিগগিরই কমে যাবে।

পেঁয়াজ নিয়ে বিএনপির বিক্ষোভ কর্মসূচি দেয়ায় তথ্যমন্ত্রী বিএনপিকে ধন্যবাদ জানিয়ে বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য ইস্যুতে রাজনীতি করা ছেড়ে দিয়ে তারা পেঁয়াজকে পুঁজি করায় আমি বিএনপি এবং এর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাতে চাই।

সরকার বিরোধী দলগুলোর কাছ থেকে গঠনমূলক সমালোচনা আশা করে জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিরোধী দলগুলো সরকারের ব্যর্থতার সমালোচনা করবে। তবে সমাজের বিভিন্ন সেক্টরে সরকারের সাফল্য নিয়েও তাদের কথা বলা উচিত।

অনুষ্ঠানে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে হাছান মাহমুদ বলেন, মওলানা ভাসানী কৃষক-শ্রমিক ও সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সারা জীবন কাজ করেছেন। রাজনীতি হচ্ছে একটাব্রত। ভাসানী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাদের সমসাময়িক নেতারা ক্ষমতার জন্য রাজনীতি করেননি। তারা সাধারণ মানুষের কল্যাণ এবং একই সঙ্গে সমাজ ও দেশকে বদলে দেয়ার জন্য রাজনীতি করেছেন। কিন্তু এখন সমাজের প্রতিটি সেক্টরে এমনকি রাজনীতিতেও আমরা বিকিকিনি দেখছি। রাজনীতিকরা নিজেদের স্বার্থে এক দল থেকে অন্য দলে যোগদান করছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী ও মওদুদ আহমদসহ বিএনপির বহু রাজনীতিক মওলানা ভাসানীর রাজনীতি করেছেন। কিন্তু তারা ক্ষমতার স্বাদ নেয়ার জন্য বিএনপিতে যোগ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন