র‍্যাংকিংয়ে এগোলেন মুশফিক-রাহী

ইন্দোরে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। তবে দলীয় ব্যর্থতার মাঝেও ব্যক্তিগতভাবে কিছু আলো ছড়িয়েছেন মুশফিকুর রহিম ও আবু জায়েদ রাহী। দুজনই এগিয়েছেন টেস্ট র‍্যাংকিংয়ে। ব্যাট হাতে বড় কিছু করতে না পারলেও র‍্যাংকিংয়ে উন্নতি করেছেন লিটন দাস। টি২০-এর পর টেস্ট র্যাংকিং থেকেও নিয়ম অনুযায়ী সরিয়ে দেয়া হয়েছে নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানের নাম।

ইন্দোরে দুই ইনিংসেই বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার ছিলেন মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে ৪৩ ও পরের ইনিংসে ৬৪ রান করেন তিনি। মুশফিক র‍্যাংকিংয়ে এগিয়েছেন ৫ ধাপ। ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে তার অবস্থান ৩০ নম্বরে। লিটনের অবস্থান ৮৬ নম্বরে। পিছিয়ে গেছেন ইমরুল কায়েস (৯৩ নম্বর) পিছিয়ে গেছেন মাহমুদউল্লাহ ও দলের বাইরে থাকা তামিম  ইকবাল। ৯৩৭ পয়েন্ট নিয়ে সবার উপরে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তার পরেই ৯১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি।

বোলারদের র‍্যাংকিংয়ে ইন্দোরে ৪ উইকেট নেয়া রাহী দারুণ উন্নতি করে ১৮ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৬২ নম্বরে। দলের বাইরে থেকেও এগিয়েছেন মুস্তাফিজুর রহমান (৫৪)। বাংলাদেশী বোলারদের মাঝে র‍্যাংকিংয়ে সবার উপরে আছেন তাইজুল ইসলাম। তার অবস্থান ২৩ নম্বরে। তার ঠিক পরেই আছেন মেহেদী হাসান মিরাজ। বোলারদের র‍্যাংকিংয়ে সবার উপরে অবস্থান করছেন প্যাট কামিন্স। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন