ব্রিসবেন টেস্টে নেই ‘নিষিদ্ধ’ প্যাটিনসন

প্রতিপক্ষ দলের এক খেলোয়াড়কে ব্যক্তিগত বিষয় নিয়ে বাজে মন্তব্য করার খেসারত দিতে হলো অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জেমস প্যাটিনসনকে। এ অপরাধে তাকে এক টেস্টের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে পাকিস্তানের বিপক্ষে আসন্ন প্রথম টেস্ট থেকে তিনি ছিটকে পড়েছেন। আগামী বৃহস্পতিবার ব্রিসবেনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

প্যাটিনসনের বাদ পড়া নিয়ে অস্ট্রেলিয়া দলনায়ক টিম পেইন জানিয়েছেন, দলকে ছোট করেছেন এ ফাস্ট বোলার। গত সপ্তাহে শেফিল্ড ক্রিকেট ক্লাবে ভিক্টোরিয়া-কুইন্সল্যান্ড ম্যাচে ফিল্ডিং করার সময় প্রতিপক্ষের ব্যাটসম্যানকেব্যক্তিগত বিষয় নিয়ে গালি দেন প্যাটিনসন এবং এভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধি ভঙ্গ করেন।দ্য অস্ট্রেলিয়ানসিডনি ডেইলি টেলিগ্রাফ পত্রিকার ভাষ্যমতে, প্যাটিনসন সম্ভবত সমকামিতা নিয়ে কিছু একটা বলেছেন। ১৮ মাসের মধ্যে তৃতীয়বারের মতো আচরণবিধি ভঙ্গ করায় এক ম্যাচ নিষিদ্ধ হলেন প্যাটিনসন।

প্যাটিনসন নিষিদ্ধ হওয়ায় ব্রিসবেন টেস্টে সুযোগ পাচ্ছেন মিচেল স্টার্ক। জস হ্যাজেলউড, প্যাট কামিন্স ও নাথান লায়নের সঙ্গে চতুর্থ বোলিং স্পট নিয়ে লড়াই হচ্ছিল প্যাটিনসন ও স্টার্কের মধ্যে। এখন স্টার্কের পথ খুলে গেল। প্যাটিনসনের বিকল্প হিসেবে কাউকে ডাকা হবে না।

বল ট্যাম্পারিং ইস্যুতে কলঙ্কিত অস্ট্রেলিয়ান ক্রিকেট যখন কঠিন পরিশ্রম করে আবারো স্বরূপে ফিরে আসছে তখন এমন ঘটনা অনভিপ্রেত। এবিসিকে তিনি বলেন, ‘আমরা খুবই হতাশ। তবে জেমস নিজের ভুল বুঝতে পেরে দুঃখপ্রকাশ করেছে। আমাদের বিশ্বাস, সে আগের চেয়ে আরো শক্তিশালী হয়ে ফিরবে। এএফপি 

অস্ট্রেলিয়া স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, জো বার্নস, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, মার্নুস লাবুশেন, নাথান লায়ন, মাইকেল নেসের, মিচেল স্টার্ক, স্টিভ স্মিথ, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন