নাইক্ষ্যংছড়ি সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

বণিক বার্তা প্রতিনিধি বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গেবন্দুকযুদ্ধে ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। গত শনিবার রাত ৩টার দিকে সীমান্তের কাছাকাছি ঘুমধুম বাজারের পেছনের এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত দুই রোহিঙ্গা হলেন মো. হোসেন আলী (২০) ও মো. ইয়াছিন (৩০)। তারা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা ছিলেন। গতকাল দুপুরে ঘুমধুম সীমান্তের কাছে চাম্পান্যাকাটা এলাকায় একটি পাহাড়ে বিজিবির কর্মকর্তারা এ তথ্য জানান। ওই দুই রোহিঙ্গার পিঠে বাঁধা অবস্থায় ২০ হাজার করে মোট ৪০ হাজার ইয়াবা বড়ি ও একটি একনলা শুটারগান পাওয়া গেছে।

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আযাদ বলেন, ইয়াবা চোরাচালানিদের ১০-১২ জনের একটি সশস্ত্র দল ইয়াবা নিয়ে আসবে বলে তথ্য পাওয়া যায়। এ তথ্যের ভিত্তিতে শনিবার রাতে বিজিবির একটি দল চাম্পান্যাকাটা পাহাড়ে অবস্থান নেয়। পরে রাত ৩টার দিকে চোরাচালানকারী দলটি ঘুমধুম বাজারের পেছন দিয়ে আসার সময় তাদের চ্যালেঞ্জ করা হয়। এ সময় তারা গুলি ছুড়লে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালান। পরে চোরাচালানকারী দলটি পালিয়ে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুজনকে আহত অবস্থায় পাওয়া যায়। আহতদের দ্রুত উখিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তিনি বলেন, এ ঘটনায় মামলা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি নাইক্ষ্যংছড়ি পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন