মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

বণিক বার্তা প্রতিনিধি, বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। বিজিবি’র দাবি তার দুইজনই ইয়াবা পাচারকারী। নিহতরা হলেন,মো. হোসেন আলী (২০) ও মো. ইয়াছিন (৩০)। শনিবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলা সীমান্তের কাছাকাছি ঘুমধুম বাজারের পেছনে এ ঘটনা ঘটে। এসময় ৪০ হাজার ইয়াবা বড়ি ও একটি একনলা শুটারগান উদ্ধার করা হয়।

জানা গেছে, নিহতরা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা ছিলো।

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আযাদ জানান, ইয়াবা চোরাচালানিদের ১০ থেকে ১২ জনের একটি সশস্ত্র দল ইয়াবা নিয়ে আসবে বলে তথ্য পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে শনিবার রাতে বিজিবির একটি দল চাম্পান্যাকাটা পাহাড়ে ওত পেতে থাকে। দিবাগত রাত তিনটার দিকে চোরাচালানি দলটি ঘুমধুম বাজারের পেছন দিয়ে আসার সময় চ্যালেঞ্জ করা হলে তারা গুলি ছোড়ে। বিজিবিও পাল্টা গুলি ছোড়ে।

এক পর্যায়ে চোরাচালানি দলটি পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুজনকে আহত অবস্থায় পাওয়া যায়। আহত ব্যক্তিদের দ্রুত ঘটনাস্থল থেকে কাছাকাছি থাকা উখিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তিনি বলেন, এ ঘটনায় মামলা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি নাইক্ষ্যংছড়ি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন