মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

পিএসই পরীক্ষার প্রথম দিনই ফেনীতে অনুপস্থিত ৮৬৪ জন

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

সারা দেশে একযোগে আজ রবিবার শুরু হয়েছে প্রাথমিক সমাপনী (পিএসই) ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। প্রথম দিনের ইংরেজি পরীক্ষায় শুধু ফেনীতেই ৮৬৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। 

এর মধ্যে প্রাথমিকে ৪৭৪ ও ইবতেদায়িতে ৩৯০ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। শিক্ষার্থীজীবনের প্রথম এ পাবলিক পরীক্ষায় জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা অথবা বহিষ্কারের কোন খবর পাওয়া যায়নি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল ইসলাম জানান, ফেনীর ৬ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬২টি কেন্দ্রে ২৪ হাজার ১৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮২ জন ছাত্র ও ১৯২ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

ইবতেদায়ী পরীক্ষায় জেলার ৫৫টি কেন্দ্রে ৭ হাজার ৮১০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৫৬ জন ছাত্র ও ১৩৪ জন ছাত্রী পরীক্ষার কেন্দ্রে আসেনি।

এবছর সারাদেশে মোট ৭ হাজার ৪৭০টি এবং দেশের বাইরে ৮টি কেন্দ্রে মোট ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ পরীক্ষার্থী প্রাথমিক ও ইবেতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় একযোগে অংশ নিয়েছে। 

প্রাথমিক সমাপনীর সূচি: ১৭ নভেম্বর ইংরেজি, ১৮ নভেম্বর বাংলা, ১৯ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২০ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২১ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ২৪ নভেম্বর গণিত পরীক্ষা।

ইবতেদায়ি সমাপনীর সূচি: ১৭ নভেম্বর ইংরেজি, ১৮ নভেম্বর বাংলা, ১৯ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২০ নভেম্বর আরবি, ২১ নভেম্বর কুরআন মাজিদ ও তাজবিদ এবং ২৪ নভেম্বর গণিত পরীক্ষা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন